Tuesday, October 2, 2018

ড. কামালকে স্বৈরাচার আখ্যা দিলো জাতীয় ঐক্য

নিউজ ডেস্ক: নবগঠিত রাজনৈতিক জোট গঠনে জাতীয় ঐক্য প্রক্রিয়ার অন্যতম শরীক ড. কামালকে স্বৈরাচার বলে আখ্যায়িত করলেন, ঐক্যের অন্যান্য শরীকরা। তারা বলছেন, জাতীয় ঐক্যের নামে ড. কামাল তার ইচ্ছেমত নিয়ম তৈরি করেছেন। অথচ তিনি ভুলে যাচ্ছেন আমরা এ ঐক্যের শরীক।

মূলত, ড. কামাল হোসেনের মতিঝিলের চেম্বারে অনুষ্ঠিত যুক্তফ্রন্ট এবং জাতীয় ঐক্য প্রক্রিয়ার শীর্ষ নেতাদের যৌথ এই বৈঠকে ড. কামাল হোসেনের স্বৈরাচারী আচরণ আলোচনায় উঠে এসেছে।
সম্প্রতি বিবিসিতে প্রকাশিত ড. কামালের একটি সাক্ষাৎকারে তিনি বর্তমান সরকারের অধীনে নির্বাচনে যাবেন বলে মন্তব্য করেছেন। এই পরিপ্রেক্ষিতে বৈঠকে ঐক্য প্রক্রিয়ার নেতারা ড. কামাল হোসেনকে প্রশ্ন করেন, নির্বাচনে যাওয়ার সম্মতি জানিয়ে এমন সাক্ষাৎকার আপনি কীভাবে দিলেন? জবাবদিহিতার মুখে পড়ে ড. কামাল হোসেন বেশ বিরক্ত হন।
তিনি বলেন, ‘আমার নেতৃত্ব যদি মানেন তাহলে আমি যেভাবে বলবো সেভাবেই কাজ করতে হবে। আমার সব কথায় চ্যালেঞ্জ করবেন না। আমি যা কিছু করি, জেনেশুনেই করি।’
অবশ্য, ড. কামাল বলেছেন, তিনি যেভাবে সাক্ষাৎকার দিয়েছেন বিবিসি সেটি সঠিকভাবে উপস্থাপন করেনি।
বৈঠক সূত্রে জানা গেছে, শুধু নির্বাচনে যাওয়া প্রসঙ্গেই নয়। বৈঠকে বিভিন্ন সময়ে ড. কামালকে সর্বেসর্বা মনোভাব প্রদর্শন করতে দেখা গেছে। এমনকি নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না এবং জাসদের আ স ম আব্দুর রবের মতো ঐক্য প্রক্রিয়ার গুরুত্বপূর্ণ নেতাদের কথাও মাঝপথে থামিয়ে দিয়েছেন তিনি।
ড. কামাল হোসেনের স্বৈরাচারী মনোভাব দেশের রাজনৈতিক অঙ্গনের একটি পরিচিত বিষয়। এই মনোভাব এবার জাতীয় ঐক্য প্রক্রিয়ার কর্মকাণ্ডেও প্রতিফলিত করছেন তিনি। ড. কামালের এমন স্বৈরাচারী আচরণ জোটের অন্য নেতাদের মধ্যে অসন্তোষ সৃষ্টি করছে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

No comments:

Post a Comment