Tuesday, December 18, 2018

নিজেদের ভাড়াটে সন্ত্রাসীদের দ্বারাই গুলিবিদ্ধ রোমানা মাহমুদ ও তার কর্মীরা

সিরাজগঞ্জ শহরে জেলা বিএনপির সভাপতি ও সিরাজগঞ্জ-২ আসনে বিএনপি’র প্রার্থী রুমানা মাহমুদের নেতা কর্মী আহতের ঘটনায় জানা গেছে, বিএনপি প্রার্থী রুমানা মাহমুদ সন্ধার পর শহরে গণসংযোগের জন্য জেলা বিএনপি কার্যালয়ে যান। সেখানে বিএনপি ও তার অঙ্গসংগঠনের অনেক নেতা-কর্মী ও সমর্থক উপস্থিত ছিলেন। আগে থেকে শহরের বিভিন্ন এলাকায় ক্ষমতাসীন দলের নেতা কর্মীরা মিছিল করছিলেন।
মিছিলটি বিএনপি কার্যালয়ের কাছে এলে উপস্থিত নেতাকর্মীরা আওয়ামী লীগ বিরোধী স্লোগান দিয়ে মিছিলে ঢিল ছুঁড়লে আওয়ামী লীগ কর্মীরা তাদের ধাওয়া দেয়। এসময় দুই পক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ উভয় পক্ষকে  লাঠিচার্জ করলে বিএনপির  সশস্ত্র কর্মীরা  দেশীয় ধারালো অস্ত্রসহ পুলিশের ওপর ঝাপিয়ে পড়ে।
এসময় আগ্নেয়াস্ত্র বহন করা কয়েকজন যুবক পুলিশকে লক্ষ্য করে এলোপাথারি গুলি ছুঁড়লে পুলিশের ধাওয়ায় নিজেরাই গুলিবিদ্ধ হয়। নির্বাচনী পরিবেশকে বানচাল করতে কেন্দ্রীয় নির্দেশ অনুযায়ী যেকোনো মূল্যে এলাকায় ভীতি ছড়াতে ঢাকা হতে ভাড়াটে সন্ত্রাসী এলাকায় নিয়ে যান বিএনপির প্রার্থী। ভাড়াটে সন্ত্রাসীরা ধাওয়া পালটা ধাওয়ার সময় নিজেদের কর্মী চিনতে না পেরে এলোপাথারি গুলি ছুঁড়েন। এসময় বিএনপি প্রার্থী রুমানা মাহমুদ ও তার কয়েকজন কর্মীসহ আওয়ামী লীগের অনেক কর্মী আহত হয়।
এদিকে পুলিশের বিরুদ্ধে বিএনপির আনা অভিযোগ অস্বীকার করে পুলিশ সুপার (এসপি) টুটুল চক্রবর্তী বলেন, ‘পুলিশের ওপরে হামলা করার পর জানমাল রক্ষার্থে পুলিশ টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছে। এ ঘটনায় চার পুলিশ সদস্যও আহত হয়েছে।’
এই ঘটনায় আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে জানায়, নিশ্চিত পরাজয় জেনে তারা পুলিশ বাহিনী ও আওয়ামী লীগের বিরুদ্ধে বিষেদগার করছে এবং নিজেরা নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টি করে অন্যের উপর দোষ চাপাতে চাচ্ছে।
শনিবার দুপুর ১২টায় সিরাজগঞ্জ-২ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না এমপি জেলা আওয়ামী লীগ কার্যালয়ে সংবাদ সম্মেলনে বলেন, সিরাজগঞ্জ সদরসহ জেলার সর্বত্র নৌকা প্রতীকের প্রার্থীর প্রচার তুঙ্গে ওঠেছে দেখে প্রতিদ্বন্দ্বী প্রার্থী দিশেহারা হয়ে উঠেছে। তারা মাঠে নেই, কোথাও কোন পোস্টার লিফলেট নেই।
দলের সিনিয়ার সহ-সভাপতি সিরাজুল ইসলাম খানের সভাপতিত্বে সম্মেলনে আরও বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হোসেন আলী হাসান, আলহাজ্ব ইসহাক আলী, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সেলিনা বেগম স্বপ্না, উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দিন প্রমুখ।

No comments:

Post a Comment