Tuesday, December 18, 2018

দায় এড়াতে না পেরে সংবাদ সম্মেলন এড়িয়ে গেলেন খন্দকার মোশাররফ হোসেন

নিউজ ডেস্ক : পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের এজেন্ট মেহমুদের সঙ্গে বিএনপি নেতা খন্দকার মোশাররফ হোসেনের টেলি কথোপকথন গণমাধ্যমে ভাইরাল হবার পর উক্ত ঘটনার দায় এড়াতে বিবৃতি দিয়েছেন খন্দকার মোশাররফ।
বিএনপির লোগো সম্বলিত একটি কাগজে খন্দকার মোশাররফ উল্লেখ করেন, আইএসআইয়ের এজেন্টের সঙ্গে কথোপকথনে তিনি জড়িত নন। তবে নির্বাচনী প্রচারণার কাজে ব্যস্ত থাকার কারণে তিনি সংবাদ সম্মেলনে উপস্থিত হতে পারছেন না।
খন্দকার মোশাররফের এ বক্তব্যের প্রেক্ষিতে ডিবিসি নিউজের সম্পাদক নবনীতা চৌধুরী বলেন, বিষয়টি হাস্যকর। খন্দকার মোশাররফের বিরুদ্ধে অভিযোগ উঠেছে তিনি পাকিস্তানি গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের সঙ্গে মিলে বাংলাদেশে অরাজক পরিস্থিতি সৃষ্টি করতে চাচ্ছেন। এ কারণে তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগ এনে মামলাও করেছেন কুমিল্লার দাউদকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান অবসরপ্রাপ্ত মেজর মোহাম্মদ আলী সুমন। কিন্তু নির্বাচনী প্রচারণায় ব্যস্ত থাকার অজুহাত দেখিয়ে নিজের পক্ষে কিছু বলার জন্য সংবাদ সম্মেলন করার কোনো প্রয়োজন মনে করলেন না তিনি। এতেই বোঝা যাচ্ছে আইএসআইয়ের সঙ্গে তার কথোপকথন সম্পূর্ণ সত্যি। কারণ সাংবাদিকদের প্রশ্নের মারপ্যাঁচে পড়ে তিনি হয়তো সত্যিটা বলে দিতে পারেন। আর এ কারণেই তিনি সংবাদ সম্মেলনে আসতে চাচ্ছেন না।
আইএসআইয়ের এজেন্টের সঙ্গে কথোপকথন ছাড়াও গ্রামীণ ফোনের সঙ্গে ২৫ কোটি টাকার গোপন চুক্তির বিষয় সাংবাদিকদের প্রশ্নবাণে খন্দকার মোশাররফ জর্জরিত হতে পারে বলে জানিয়ে এটিএন নিউজের চিফ এক্সিকিউটিভ এডিটর মুন্নী সাহা বলেন, খন্দকার মোশাররফ নির্বাচনী প্রচারণার অংশ স্বরূপ নির্বাচনে বিএনপির বক্তব্য জনগণের কাছে পৌঁছাতে গ্রামীণ ফোনের টেক্সট এসএমএস ও ভয়েস এসএমএস সুবিধা গ্রহণ করতে গ্রামীন ফোনের সঙ্গে ২৫ কোটি টাকার গোপন চুক্তি করেছেন। যা বর্তমানে ওপেন সিক্রেট হয়ে গিয়েছে। খন্দকার মোশাররফ সংবাদ সম্মেলন করলে আইএসআইয়ের সঙ্গে কথোপকথনের বিষয় ছাড়াও সাংবাদিকরা অবশ্যই গ্রামীণ ফোনের সঙ্গে চুক্তি হওয়া অর্থ কোথা থেকে এসেছে তাও জানতে চাইবেন। যার উপযুক্ত উত্তর হয়তো খন্দকার মোশাররফের কাছে নেই, আর এ কারণেই তিনি সংবাদ সম্মেলন করতে চাচ্ছেন না।
এদিকে খন্দকার মোশাররফের নির্বাচনী প্রচারে ব্যস্ত থাকার অজুহাতে রাষ্ট্রদ্রোহিতার মতো ইস্যুকে এড়িয়ে গিয়ে সংবাদ সম্মেলনে উপস্থিত না হওয়াকে খোঁড়া যুক্তি হিসেবে আখ্যায়িত করে রাজনৈতিক বিশ্লেষক আব্দুন নূন তুষার বলেন, মোশাররফ হোসেন যদি চাইতেন তাহলে কুমিল্লাতেও সংবাদ সম্মেলন করতে পারতেন। কিন্তু তার কাছে সাংবাদিকদের প্রশ্নের উপযুক্ত উত্তর নেই। এ মুহূর্তে তাকে অপরাধ স্বীকার করে আইনের প্রতি সম্মান জানিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর কাছে নিজেকে সোপর্দ করাই উত্তম হতে পারে বলে আমি মনে করছি।

No comments:

Post a Comment