Sunday, November 25, 2018

নির্বাচনে বিএনপির হয়ে কাজ করতে ৫ ব্যবসায়ীকে ‘তারেকের টেলিফোন’ হুমকি!

নিউজ ডেস্ক: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিশিষ্ট ব্যবসায়ীদের সহযোগিতা এবং অর্থের যোগান নিশ্চিত করতে নতুন কৌশল হাতে নিয়েছেন লন্ডনে পলাতক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান। জানা গেছে, দেশের শীর্ষস্থানীয় ব্যবসায়িক প্রতিষ্ঠান এবং ব্যবসায়ীদের কাছে লন্ডন থেকে টেলিফোন আসছে। টেলিফোনে বলা হচ্ছে, ‘আমি তারেক বলছি। আপনি কেমন আছেন?’

এরপর বলা হচ্ছে, ‘এবারের নির্বাচন জাতির জন্য খুবই গুরুত্বপূর্ণ। এটা জাতির অস্তিত্বের নির্বাচন। এই নির্বাচনে আপনি সহযোগিতা করুন। অন্যথায় আমরা ক্ষমতায় এলে আপনার খারাপ কিছু ঘটে গেলে তার জন্য আপনি নিজেই দায়ী থাকবেন।’ এমনকি কেউ তারেকের নির্দেশ সম্পর্কে সন্দেহ প্রকাশ করলে তারেক নিজেই তাদের সঙ্গে কথা বলেছেন বলেও জানা গেছে।
এ পর্যন্ত যুগান্তরের সম্পাদক সাইফুল ও যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলসহ অন্তত ৫ জন শীর্ষ ব্যবসায়ীকে ‘তারেকের টেলিফোন’ হুমকির সম্মুখীন হতে হয়েছে। তারা হুমকির বিষয়টি স্বীকারও করেছেন।
লন্ডন সূত্রে জানা গেছে, দেশ থেকে পলাতক বিভিন্ন ব্যক্তিদের নিয়ে তারেকের নেতৃত্বে একটি টিম গঠন করা হয়েছে। যারা গত দু’দিন থেকে এমন পরিকল্পনা বাস্তবায়ন করতে তৎপরতা শুরু করেছে। সদ্য গঠিত ওই গ্রুপের পক্ষ থেকে ব্যবসায়ীদের বলা হচ্ছে, যদি তারা সহযোগিতা না করেন, তাহলে ভবিষ্যতে বিএনপি যখন ক্ষমতায় আসবে তখন তাদের ব্যবসার ক্ষেত্রে অসুবিধার সম্মুখীন হতে হবে।
`তারেকের টেলিফোন’ হুমকি সম্পর্কে দৈনিক যুগান্তর পত্রিকার সম্পাদক সাইফুল আলম বলেন, তারেক রহমানের ওই টেলিফোনে বলা হয়, ‘আপনার মালিক (নুরুল ইসলাম বাবুল) বাবুলকে বলেছি, আপনি আমাদের পক্ষে কাজ করুন, ক্ষমতায় এলে আপনার বাকি জীবন চলার মতো অর্থের ব্যবস্থা আমরা করে দিবো। অন্যথায় আপনি ভালো করেই জানেন যে আপনার নিখোঁজ হওয়ার সংবাদ আপনার পত্রিকাতেও আসবে না।’
এ নিয়ে ব্যবসায়ী মহলে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। কিন্তু তারা থানা পুলিশকে কিছু জানাতে সাহস পাচ্ছেন না।
নাম প্রকাশে অনিচ্ছুক একজন ব্যবসায়ী জানান, ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত তারেক জিয়া এবং গিয়াসউদ্দিন আল মামুনের অত্যাচারে আমরা অতিষ্ঠ ছিলাম। তখন আমরা যেকোন ব্যবসা করতে গেলেই তাদেরকে চাঁদা দিতে হতো। কিন্তু নির্বাচনে আসার সাথে সাথে তারেক জিয়া লন্ডন থেকে যেভাবে চাঁদা দাবি করছেন, তা উদ্বেগজনক। বিএনপি নির্বাচনে আসছে, এটা ভালো কথা। কিন্তু তিনি এখনই যদি এমন করেন তবে ক্ষমতায় এসে না জানি কী করবেন?
এমন পরিস্থিতিতে ‘তারেক রহমানের সদ্য গঠিত নেটওয়ার্ক’ ও ব্যবসায়ীদের হুমকির বিষয়ে প্রশাসনের তদন্ত ও উপযুক্ত ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানিয়েছেন বিশিষ্ট ব্যবসায়ীরা।

No comments:

Post a Comment