Monday, November 12, 2018

নির্বাচনে আসছে বিএনপি, মনোনয়ন ফরম বিক্রি শুরু সোমবার

নিউজ ডেস্ক: নানা হিসেব-নিকাশ শেষে আসন্ন একাদশ সংসদ নির্বাচনে অংশগ্রহণের ঘোষণা দিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। জানা গেছে, ১২ নভেম্বর (সোমবার) থেকে দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু হবে।
১১ নভেম্বর (রোববার) দুপুরে জাতীয় ঐক্যফ্রন্ট নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা দেওয়ার পর বিএনপির মনোনয়ন ফরম বিক্রির তথ্য তুলে ধরে বিকালে জরুরি সংবাদ সম্মেলন করেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।
তিনি জানান, সোমবার ও মঙ্গলবার- এই দুদিন বিএনপির মনোনয়ন ফরম বিক্রি হবে এবং মঙ্গল ও বুধবার- এই দুদিন মনোনয়ন ফরম জমা দেওয়া যাবে।
বিএনপির মনোনয়ন ফরম কিনতে হলে মনোনয়ন প্রত্যাশীকে খরচ করতে হবে ৩০ হাজার টাকা। ৫ হাজার টাকায় মনোনয়ন ফরমটি কিনতে হবে, জমা দেওয়ার সময় ২৫ হাজার টাকা জামানত দিতে হবে।
রিজভী বলেন, ‘আগামীকাল ১২ ও ১৩ নভেম্বর নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয় থেকে সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত মনোনয়ন ফরম উত্তোলন করতে পারবেন। আমাদের অফিসে বিভিন্ন বুথ থাকবে, সেখান থেকে ফরম কেনা ও জমা দিতে পারবেন। মনোনয়ন ফরম পূরণ করে আগামী ১৩ ও ১৪ নভেম্বর সকাল ১০টা থেকে বিকাল ৪টার মধ্যে এই কার্যালয়ে জমা দিতে পারবেন। অর্থাৎ দুইদিন তোলা ও দুইদিন জমা দিতে পারবেন।’
এদিকে নির্বাচনের তফসিল ঘোষণার পরদিন শুক্রবার থেকে ক্ষমতাসীন আওয়ামী লীগ মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে, তা চলবে সোমবার পর্যন্ত। বিএনপিসহ জাতীয় ঐক্যফ্রন্ট ৭ দফা দাবি আদায়ে আন্দোলনে থাকেলেও রোববার সংবাদ সম্মেলন করে ভোটে অংশ নেওয়ার কথা জানায়। জোটের নেতারা বলেছেন, আন্দোলনের অংশ হিসেবে তারা নির্বাচনে অংশ নিচ্ছেন।
নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলনে রিজভীর সঙ্গে ছিলেন বিএনপির কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, মুনির হোসেন, কাজী রওনকুল ইসলাম টিপু, আবদুল খালেক, হারুনুর রশীদ, আবদুস সাত্তার পাটোয়ারী।https://banglanewspost.com/2018/11/11/44120?fbclid=IwAR0J3-0cAiCuzE9u2gG0wnQcqp1D4xiiaBWIHJhediYrnrvBclGteNH830g

No comments:

Post a Comment