Sunday, November 11, 2018

একজন মুখোশধারী ভদ্রলোক

হাই স্কুলে পড়ার সময় নিজের ক্লাস থেকে এক ক্লাস উপরের একটি মেয়েকে প্রপোজ এবং মেয়েটির সাথে অভদ্রতা করার কারণে তিনি স্কুল থেকে টিসি খেয়েছিলেন। তিনি ‘চিনি চোর’ এর পুত্র নামেই বেশ পরিচিত। এই তিনি হলেন ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ। তার পিতা নাজিউর রহমান মঞ্জু এরশাদ সরকার এর সময়ে মন্ত্রী ছিলেন।
এরশাদ যখন জেলে যায় তখন নাজিউর রহমান মঞ্জুরের কাছে বিশ্বাস করে তার দুর্নীতির দুই হাজার ৫০০ কোটি টাকা জিম্মা রেখে যায়। কারণ সব চোরদের ভেতর এরশাদের সবচাইতে বিশ্বাসী চোর ছিলো কাজী জাফর আর নাজিউর রহমান মঞ্জুর। এই মঞ্জুর সেই দুই হাজার ৫০০ কোটি টাকা মেরে দিয়েছিলো দিনের আলোতেই।
আন্দালিব রহমান পার্থ ২০০১ সালের সাধারণ নির্বাচনে ভোলা-১ আসনে চারদলীয় জোটের হয়ে নির্বাচন করে বিজয়ী হয়। তৎকালীন বিএনপি সরকার এর আমলে (২০০১-২০০৬) ধানমন্ডি স্টার কাবাব এলাকার স্থানীয় লোকজন বা গুলশান ১ থেকে শুরু করে ভেতরের দিকের স্থানীয় লোকজনকে একটু জিজ্ঞেস করলেই জানা যায়, এই পার্থ’র ভয়ে ছেলে পেলেরা কাঁপত। পার্থ’র ভয়ে তৎকালীন সময়ে ভোলার মানুষ ছিল আতঙ্কিত।
টাকা আর ক্ষমতার জোরে তখনকার সময়ে অস্ত্র নিয়ে ঘুরতো আজকালকার সময়ে টকশো কাঁপানো ভদ্রলোকের মুখোশধারী এই লোক। কম করে হলেও এই পার্থ এখন চার থেকে পাঁচ হাজার কোটি টাকার মালিক। ন্যায় নীতির বুলি আওড়ানো এই পার্থ গুলশানের আইন কলেজ, ব্রিটিশ স্কুল অব ‘ল’ তে মেয়েদের নিয়ে কী কী করেছে তা অনেকেই জানেন। পার্থ’র খালাতো ভাই ব্যারিস্টার তৌফিকুর রহমান সেসব ঘটনার জলজ্যান্ত সাক্ষী।
সৎ মানুষের মুখোশ পড়া এই পার্থই বাংলাদেশে প্রথম ভলভো গাড়ির শো রুম বানিয়ে এমপিদের টাকা খাইয়ে শুল্ক মুক্ত গাড়ি এনে দেশের কোটি কোটি টাকার রাজস্ব চুরি করেছিলো।  কোথায় থেকে এলো পার্থর এতগুলো প্রাসাদসম বাড়ী, বাগান বাড়ী, রেস্ট হাউস? কোথায় থেকে এলো পার্থর এত ব্যবসা? আর ঢাকার ডিআইটি এক্সটেনশন রোডের অফিসে তার জাহাজ ব্যবসার অফিস, কারখানা, গার্মেন্টস?
দুই লাইন বাংলার সাথে এক লাইন ইংলিশ বলা এই পার্থ তার বিয়েতেই শুধু উপহার পেয়েছিলো ৪৭ টি গাড়ি। কারা দিয়েছিলো এসব গাড়ি? লন্ডনের বেথনাল গ্রীন আর আমেরিকার ওয়াশিংটনে কোথা থেকে এলো তার এতগুলো বাড়ী কেনার টাকা? মিডিয়ার সামনে গলাবাজি করা এই পার্থ যখন রাতের আঁধারে তারেক রহমানকে ৩০ কোটি টাকা গিফট হিসেবে দেয় সেই হিসেব কি পার্থ মিডিয়ার সামনে দিতে পারবে?
চরিত্রহীন , নীতিহীন, আদর্শহীন এই মুখোশধারী লোক কারো কাছে নেতা, কারো কাছে আদর্শ, কারো কাছে সমাজের মাথা।
বঙ্গবন্ধু আর ৩০ লক্ষ শহীদের রক্তের সাথে বেঈমানী করা এইসব প্রতারক ভন্ড দালালদের দেখলে দেশপ্রেমিক যে কারোরই বুকে ব্যথা লাগবে বলেই অনেকের বিশ্বাস।

No comments:

Post a Comment