Thursday, September 20, 2018

ক্রেডিট নিতে বিএনপির গোপন পরিকল্পনা ফাঁস করে তারেকের রোষানলে মওদুদ, বিপাকে মির্জা ফখরুল

নিউজ ডেস্ক: বিএনপির আগাম সহিংসতার পরিকল্পনা ফাঁস করে দেওয়ায় তারেক রহমানের হাতে অপমানিত হলেন দলটির সিনিয়র নেতা ব্যারিস্টার মওদুদ আহমদ। প্রতিবার পরিকল্পনা ফাঁস করে দিয়ে বিএনপির কঠিন সব কার্যক্রম ধুলিস্মাৎ করে দেওয়ার জন্য ডিগবাজির রাজনীতির উদ্ভাবক মওদুদ আহমদকে তিরষ্কার করেছেন লন্ডনে পলাতক বিএনপি নেতা তারেক রহমান। তার মত নেতাদের কারণে বিএনপির কোন আন্দোলন সফল হয় না এবং বিএনপি সাধারণ মানুষের কাছে হাসির খোরাকে পরিণত হয় বলেও মন্তব্য করেন তারেক। তার মত একজন সিনিয়র নেতাকে অতি উৎসাহী হয়ে দলীয় গোপন মিশন প্রকাশ্যে ফাঁস করে দেওয়াটা মানায় না। তারেক রহমানের অশ্রাব্য গালিগালাজ সহ্য করতে না পেরে মওদুদ আহমদ রাগান্বিত হয়ে দল পাল্টানোর হুমকি দেন।
সূত্র বলছে, নির্বাচনকে সামনে রেখে খালেদা জিয়ার মুক্তি ও নির্দলীয় সরকার গঠনের আদেশ নিয়ে দেশে ফিরেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল। যুক্তরাষ্ট্র থেকে সরাসরি লন্ডনে গিয়ে তারেক রহমানের সাথে সাক্ষাত করে আন্দোলনের রূপরেখা নিয়ে দেশে ফিরেছেন মির্জা ফখরুল। তারেক রহমানের কড়া নিষেধ ছিল গোপন এই আন্দোলনের বিষয়ে যেন মওদুদ আহমদকে না জানানো হয়। কারণ মওদুদ আহমদ বর্ণচোরা এবং পয়সার বিনিময়ে ইমান বিক্রি করা লোক। জেল-জরিমানা থেকে বাঁচতে মওদুদ ইতোমধ্যে সরকারের সাথে আঁতাত করে বহাল তবিয়তে রয়েছেন। মোটা টাকার বিনিময়ে মওদুদ এর আগেও বিএনপির অনেক গোপন তথ্য ও ভবিষ্যৎ পরিকল্পনা সরকারকে পাঁচার করে দিয়েছেন। মওদুদের বেইমানীর কারণে সরকার বিএনপির প্রতিটি ষড়যন্ত্র ও কৌশলের বিষয়ে অগ্রীম ব্যবস্থা নিয়ে সব নস্যাৎ করে দিয়েছে। তারেকের চোখে মওদুদ বেইমান এবং প্রতারক। তাকে এক মুহূর্ত বিশ্বাস করেন না তারেক। কিন্তু তারেকের সেই ভয়কে বাস্তবতার রূপ দিলেন মওদুদ। তারেক রহমানের শত নিষেধ সত্বেও মির্জা ফখরুল দেশে ফিরেই আগামী মাসে বিএনপির হিংসাত্মক এবং জ্বালাও-পোড়াও রাজনীতির পুরো পরিকল্পনা শেয়ার করেন।
এদিকে মওদুদ আহমদ আন্দোলনের হুমকি দিয়ে কৃতিত্ব নিতেই ১৮ সেপ্টেম্বর রাজধানীর একটি অনুষ্ঠানে মুখ ফসকে আগামী মাসের ভয়ংকর এবং ষড়যন্ত্রের পরিকল্পনার বিষয়টি ফাঁস করে দিয়ে বিএনপিকে বিপাকে ফেলে দেন। এসময় ঘটনাস্থলে মওদুদ আহমদের পাশে উপস্থিত বিএনপির দ্বিতীয় সারির একজন নেতা কাল বিলম্ব না করেই রিজভী আহমেদকে ফোন করে সব বলে দেন। রিজভী সঙ্গে সঙ্গে লন্ডনে ফোন করে তারেক রহমানকে অবগত করলে ক্রোধে ফেটে পড়েন তারেক। মওদুদ আহমদের এমন বালখিল্যতার জন্য হতাশ হয়ে পড়েন তারেক। রাত জেগে জেগে কষ্ট করে তৈরি করা পরিকল্পনা ফাঁস হয়ে যাওয়ায় তারেক বিএনপির বাচাল নেতাদের কঠোর সমালোচনা করেন। মওদুদ আহমদকে এর জন্য কঠিন বিপদের মুখে পড়তে হবে বলে হুমকি দিয়ে ফোন কেটে দেন তারেক। তারেক ফোন রাখার পরপরই মওদুদ আহমদের ভবিষ্যৎ পরিণতি চিন্তা করে মুচকি হাসি দেন রিজভী।
এদিকে মওদুদ আহমদের এমন স্বভাবসুলভ বাচালতার জন্য মির্জা ফখরুল কিছুটা ভীত হয়েছেন বলেও সূত্র নিশ্চিত করেছে। সূত্র বলছে, নিজের বোকামীর জন্য এসময় নিজের ভাগ্যকে দোষারোপ করেন মির্জা ফখরুল। মওদুদ আহমদকে বিশ্বাস করাটা ঠিক হয়নি বলেও মন্তব্য করেন মির্জা ফখরুল।

No comments:

Post a Comment