Sunday, July 28, 2019

ব্রাহ্মণবাড়িয়া শহরে মসজিদে অগ্নিকাণ্ডকে ভিন্ন খাতে নেয়ার চেষ্টা

জানা যায়, গত ২০ জুলাই ২০১৯ তারিখ রাত্রি আনুমানিক দেড় ঘটিকায় ব্রাহ্মণবাড়িয়া শহরের পূর্ব মেড্ডা শান্তিবাগ জামে মসজিদের বর্ধিতাংশের একটি টিনশেড হতে একটি অগ্নিকাণ্ডের সৃষ্টি হয়। যেখানে মসজিদের ইমাম/মুয়াজ্জিন অবস্থান করে থাকেন। উক্ত অগ্নিকাণ্ডে মসজিদের একটি কার্পেট, একটি কাঠের তৈরি খাটিয়া পুড়ে যায়, মসজিদের ফ্যান ক্ষতিগ্রস্থ হয় এবং ছাদের এক পাশের পলেস্তরা খসে পড়ে। জানা যায়, ওই সময়ে মসজিদের ইমাম মাওলানা সামায়েল আহম্মেদ ঘুমন্ত অবস্থায় ছিলেন। ঘটনায় আর কোন জানমালের ক্ষতি হয়নি।
বিষয়টিকে নিয়ে মসজিদের সভাপতি কাজি নুরুল হক বাদী হয়ে ব্রাহ্মণবাড়িয়া মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেন। উক্ত অভিযোগে, অজ্ঞাতনামা ব্যক্তি কর্তৃক আগুন দেয়ার অভিযোগ করা হয়েছে। বিষয়টি স্থানীয় প্রশাসন তদন্ত করে দেখছে। ধারণা করা হচ্ছে যে, ইলেকট্রিক শর্ট সার্কিটের কারণে উক্ত আগুনের সুত্রপাত হয়ে থাকতে পারে।
জানা যায়, সামান্য এই বিষয়টিকে কেন্দ্র করে বিভিন্ন সরকার বিরোধী দল ফেইক ছবি ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করে এটাকে ধর্মীয় কোন্দলে রূপ দেয়ার চেষ্টা করছে। সরকার কর্তৃক এ বিষয়ে স্থানীয় প্রশাসনকে সতর্ক থাকতে বলা হয়েছে।

No comments:

Post a Comment